ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

বরইতলী আবিদুর রহমান চৌধুরী স্মৃতি অলিম্পিক ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনে উপজেলা চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নে ব্যাপক উৎসাহ-উদ্দিপনার মধ্যদিয়ে আবিদুর রহমান চৌধুরী স্মৃতি অলিম্পিক ফুটবল টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকালে স্থানীয় বরইতলী মাদরাসা মাঠে হাজারো দর্শকের উপস্থিতিতে ফুটবল টুর্ণামেন্ট শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের (ডিএফএ) সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

শহীদ আবিদুর রহমান চৌধুরী স্মৃতি ক্রীড়া পরিষদের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, টুর্ণামেন্ট কমিটির প্রধান উপদেষ্টা বিডিআর জিল্লুর রহমান চৌধুরী। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে শহীদ আবিদুর রহমান চৌধুরী স্মৃতি ক্রীড়া পরিষদ এবং টুর্নামেন্ট কমিটির সকল সদ‍স‍্য বৃন্দ, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং সুধীজন উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। সেইজন্য তিনি লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চামুখী করতে নানামুখী উদ্যোগ নিয়েছেন। স্কুল মাদরাসায় বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ প্রবর্তন করেছেন।

চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফজলুল করিম সাঈদী বলেন, লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিতে মনোযুগী থাকলে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা কোনদিন বিপদগামী হবেনা। একই সঙ্গে ক্রীড়া চর্চার মাধ্যমে যুব সমাজকেও নানা অপরাধ প্রবণতা থেকে মুক্ত রাখা সম্ভব হবে। তাই এখন থেকে শিক্ষার্থীদেরকে বিপদগামী থেকে মুক্ত রাখতে চকরিয়া উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে মনোযুগী করতে হবে। সেই আলোকে নতুন প্রজন্মের শিক্ষার্থী ও যুবসমাজকে বিপদগামী থেকে মুক্ত রাখতে এবং গ্রামেগঞ্জে ছড়িয়ে থাকা নতুন প্রজন্ম থেকে আগামীদিনের দেশসেরা তারকা খেলোয়াড় তৈরীতে আগামীতে চকরিয়ার প্রতিটি জনপদে খেলাধুলাকে জনপ্রিয় করা হবে।

পাঠকের মতামত: